প্রিয়তম



তোমারি আঁখির মত আকাশের তারা দুটি 
     মিটমিট করে চেয়ে থাকে ওই 
            আমার পানে হে প্রিয় !!

কালবৈশাখীর মেঘে ঢেকে যায় ওই সব তারা 
     শূন্য গগনে মনে হয় যেন
          তোমার শুরু আমার সারা  !!

মৌন গগনে চাঁদ ভরে আলো 
     কেটে যায় মেঘ আঁধার কালো 
            হিম হয়ে ছুঁয়ে যায় তোমার নীরবতা !!

এসো গো কাছে চলে যেওনা হে
        ভেঙ্গে পাহাড় মুখর ঝরনা বহে 
         মনে হয় যেন চকিতে চায় চাঁদ 
(ওগো ) তোমার পরশ যে আমারে কাঁদায় !!!

আজ ধীর সমীরণ বহে 
কপোতীরা নাহি কহে কথা    
চুপ করে দেখে শুধু 
বাহিরের ঝড় ---অন্তরের নীরবতা !!!!

                                                                           অরুণিমা 

8 comments:

  1. Darun Hoyeche!! Gr8!

    ReplyDelete
  2. এখানে সব পাঠকদের অবগত করার জন্য আমার লেখিকা হিসেবে এই লাইনগুলো লিখা ----

    এই কবিতাটিতে প্রথম লাইনটি কাজী নজরুল ইসলামের কাব্যগীতি "তোমারি আঁখির মত আকাশের দুটি তারা " এই গানটিকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে লেখা !! শিল্পী আর কবি হিসেবে আমার অনুপ্রেরণা হিসেবে এই মহৎ কবিকেই পেয়েছি মনের কাছে !!তাই কবিতাটিতে উনার এই বিখ্যাত গানের লাইনটিকেই আমার কবিতার জননী হিসেবে মেনে এই কবিতাটি লিখেছি! অনুভব করার চেষ্টা করেছি উনার সেই বিখ্যাত "রোমান্টিক" অনুভূতিগুলোকে আমার কবিতার শব্দগুলোর মধ্যে !!

    এই চেষ্টা ভুল না ঠিক এই বিষয়ে আমার পাঠকদের কাছে আমি প্রতিক্রিয়ার আশায় রইলাম !!

    ReplyDelete